আহ্বান
- মোঃ শাহিন আলম ১৭-০৫-২০২৪

ব্যথাতুর ভগ্ন হৃদয়ে বসে আছি, সঙ্গী শুধু নিরবতা
ধরায় আজ নেইতো একটুখানি পবিত্রতা।
ছেলের হাতে মায়ের মৃত্যু, ভায়ে ভায়ে কুরু ক্ষেত্রে ডাকে বান
কুমারী প্রেমিকায় করে নগ্ন আহ্বান
মায়ের পরকিয়ায় আজ সন্তান হয় বলিদান।
বাবার হাতে শিশু কন্যা ধর্ষিত
নারী আজ অর্ধনগ্ন পোশাক পরিহিত।
ঘুষের টাকায় বাড়ছে ভুঁড়ি
রাজায় করে ফকিরের ত্রাণ চুরি।
মানুষ মারার ফন্দি করে
মসজিদ, গির্জা, প্যাগডা, মন্দিরে।
বিশ্বনেতা উস্কে দেয়, রাজায় প্রজায় শত্রু হয়
সভা ডেকে বিমান পাঠায় রণ বেশে
চলছে গুলি মরছে মানুষ পুড়ছে কতই সোনার বাড়ি
ধর্ষিত হল কতই নারী।
বাতাসে আজ গোলা বারুদের গন্ধ
তাইতো কবিতায় আসেনা কোন ছন্দ।
আমি একা বসে বসে ভাবি, কবে আসবে কবি
কবে করিবে এই পৃথিবী শাসন।
যেথা পবিত্র কুমারী, থাকবেনা অর্ধনগ্ন নারী
কন্যা হবে না ধর্ষণ।
পুত্র যেথা অবনত, মা নিবে কোমল শাশ্বত আসন
রাজা মানব কল্যাণে ব্রত, নেতা করবেনা শোষণ
কবি কবে আসবে তুমি
কবে করিবে এই পৃথিবীর পবিত্রতা সাধন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।